Breaking News

প্রচ্ছদ > অর্থনীতি

আম্পানের ক্ষতি কাটিয়ে উঠতে বাংলাদেশকে ১১ লাখ ইউরো দেবে ইউরোপীয় ইউনিয়ন

অনলাইন ডেস্ক
আম্পানের ক্ষতি কাটিয়ে উঠতে বাংলাদেশকে ১১ লাখ ইউরো দেবে ইউরোপীয় ইউনিয়ন

ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) সুপার সাইক্লোন আম্পানে ক্ষতি কাটিয়ে উঠতে বাংলাদেশকে ১১ লাখ ইউরো দিবে।
ইইউ’র ক্রাইসিস ম্যানেজমেন্ট বিষয়ক কমিশনার জ্যানেজ লিনার্কিক আজ এখানে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, আমরা বাংলাদেশের আহ্বানে সাড়া দিয়ে কোন প্রকার বিলম্ব না করেই ঘূর্ণিঝড় দুগর্ত এলাকার জনগণকে সহায়তা দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।
তিনি বলেন, এই ঝড় এমন এক সময়ে আঘাত হানে, যখন দেশটিতে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে জনগণের সামাজিক দুরত্ব বজায় রেখে চলাচল করা খুবই গুরুত্বপূর্ণ। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, একটি সংকটের ওপর এটি আরো একটি সংকট।
কমিশনার আরো বলেন, ইইউ ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ জনগণের তাৎক্ষণিক প্রয়োজনটি সনাক্ত করবে এবং মানবিক সহায়তার পাশাপাশি মহামারীর বিস্তার থেকে স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায়ও পদক্ষেপ নেবে।
কমিশনার বলেন, বাংলাদেশ ও ভারতে এই দুঃখজনক ঘটনার খবর শুনে আমরা মর্মাহত হয়েছি। তিনি এই প্রাকৃতিক দুর্যোগে ব্যাপক ক্ষয়ক্ষতি এবং প্রাণহানিতে দুঃখ ও শোক প্রকাশ করেন।
তিনি আরো জানান, এই ঝড়ের ক্ষয়ক্ষতি নিরূপণে ইইউ’র কোপার্নিকাস জরুরী ব্যবস্থাপনা সাভির্স বাংলাদেশ ও ভারতকে স্যাটেলাইট ম্যাপ দিয়ে সহায়তা করছে।

Leave a Comment

এই বিভাগের আরও খবর

Copyright 2016 All rights reserved easynews24.com. Published by Azmari Huq on behalf of Unity Media House. Website Developed By Star Design BD